সুদ-ঘুষ, দুর্নীতি এবং শোষণ মুক্ত দেশ গড়তে ১৯৭১ সালের মত ছাত্র সমাজকেই ভূমিকা পালন করতে হবে

-ইশা ছাত্র আন্দোলন
 
general-post
আজ ২৫ মার্চ ২০১৮ খ্রি. রবিবার, সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম-এর সঞ্চালনায় মাসিক বৈঠক অনুষ্ঠিত হয়।
 
উদ্বোধনী বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি বলেন, আজ স্বাধীনতার ৪৭বছর চলছে। কিন্তু এদেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল আজও পায়নি। যে কারণে ১৯৭১ সালে এদেশের দামাল ছেলেরা পাকিস্তানের জালেম সরকারের বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছিল এবং হাজারো মা-বোনের ইজ্জত বিষর্জন দিতে হয়েছিল সেই স্বাধীনতার প্রকৃত স্বাদ আজো এ জাতি পায়নি। এদেশের মানুষ নির্দিষ্ট এক শ্রেণির নিকট জিম্মি, সুদ-ঘুষ, দূর্নীতি এবং শোষণের স্বীকার। এর থেকে উত্তরণের জন্য ১৯৭১ সালের মত ছাত্র সমাজকেই বিশেষ ভূমিকা পালন করতে হবে।
 
মাসিক বৈঠকে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর পক্ষ থেকে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।
 
কর্মসূচি সমূহ : বর্ণাঢ্য র‌্যালী, মুক্তিযুদ্ধের ডকুমেন্টারি প্রদর্শন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, মুক্তিযুদ্ধের গল্পপাঠ, পাবলিক লেকচার ইত্যাদি।