5

বাংলাদেশের উত্তরাঞ্চলের সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রামে শীত দিনদিন বেড়েই চলছে। কনকনে শীতের আবহে জনমানুষের দুর্ভোগও বাড়ছে। প্রচণ্ড শীত ও কুয়াশায় এ অঞ্চলের মানুষের দৈনন্দিন চলাফেরা অত্যন্ত কষ্টেই কাটছে। সন্ধ্যা নামতে না নামতেই কুয়াশায় ঢেকে যায় চারদিক। শীত ও কুয়াশার তীব্রতায় সন্ধ্যা বেলাই সবাই ঘরে বন্ধি হতে হয়।

শীতে বৃদ্ধ-শিশুদের কষ্ঠটা স্বাভাবিকভাবে বেশি হয়। এ অঞ্চলে অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে তেমন উদ্যোগও চোখে পড়ে না। দাম বেশি হওয়ায় অসহায় মানুষজন শীতবস্ত্রহীন জীবন যাপন করতে হয়।
প্রচণ্ড কুয়াশার কারণে দিনের বেলায়ও যানবাহনগুলো হেডলাইট জ্বালাতে হয়। মানুষজন একটু গরমের ছোঁয়া পেতে ব্যকুল। অনেক মানুষ ঘর থেকে বের হতে পারছে না; কেউবা উনুনের পাশেই সময় কাটাচ্ছে।

শীতার্ত কিছু মানুষের এমন দুর্দশ লাঘব করতে আজ ৮ জানুয়ারি’১৭ রবিবার সকাল থেকে কুড়িগ্রাম জেলা সদর, উলিপুর ও নাগেশ্বরী উপজেলায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় ছাত্রকল্যাণ বিভাগের ব্যবস্থাপনায় অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

7

এতে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি জি.এম. রুহুল আমীন, প্রকাশনা বিষয়ক সম্পাদক এস. এম. এমদাদুল্লাহ ফাহাদ, অর্থ সম্পাদক এইচ. এম. কাওছার আহমাদ, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ ও স্থানীয় নেতৃবৃন্দ।

শীতার্তদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। তাই আসুন শীতার্তদের পাশে দাঁড়াই।

6

1

2

3

4

8

9

10

11

12

13

14

15

16

নিউজ লিংক