Ameer

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, যুব সমাজ এমনিতেই ধ্বংসের দ্বারপ্রান্তে উপনিত। চরিত্র বিধ্বংসী বিভিন্ন চলচ্চিত্র, বিদেশী চ্যানেলগুলো যখন মা-বোনদের চরিত্র হনন করে তাদেরকে ধ্বংস করে দিচ্ছে অপরদিকে জাতীয় শিক্ষাবোর্ড কর্তৃক প্রণীত বিভিন্ন শ্রেণির পাঠ্যপুস্তক ও সিলেবাস থেকে সংখ্যাগরিষ্ঠ জনগণের চিন্তা-চেতনা, ধর্ম ইসলাম ও মুসলমানদের ঐতিহ্য সমৃদ্ধ বিভিন্ন প্রবন্ধ, গল্প, কবিতা ইত্যাদি বাদ দিয়ে নাস্তিক ও অন্য ধর্মাবলম্বীদের ভাবধারা সমৃদ্ধ বিভিন্ন প্রবন্ধ, গল্প, কবিতা সংযুক্ত করে মুসলমাননদের ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করা হয়েছে। এধরণের ইসলাম বিধ্বংসী সিলেবাস বাতিল করে ইসলামী জ্ঞানে সমৃদ্ধ উলামা-মাশায়েখ, দ্বীনদার ইসলামী ব্যক্তিদের সমন্বয়ে সিলেবাস ও শিক্ষা আইন প্রণয়ন করতে হবে।

এক বিবৃতিতে তিনি বলেন, যারা আমাদের আগামী প্রজন্মকে পরিকল্পিতভাবে মেধাহীন ও চরিত্রহীন করে দেশকে ধ্বংস করার চক্রান্তে মেতে উঠেছে সে সকল নাস্তিক-মুরতাদদের শাস্তির আওতায় আনতে হবে।

তিনি বলেন, আধুনিক শিক্ষার সাথে ইসলামী শিক্ষা না থাকলে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবন এক ভয়াবহ চারিত্রিক দূর্যোগ ও নৈতিক অবক্ষয়ের কবলে পড়বে। দেশে খুন-ধর্ষণ, জুলুম-নির্যাতন, সুদ-ঘুষ, দুর্নীতিসহ সব অপরাধ বৃদ্ধি পাবে। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী বলেছেন, বর্তমানে দেশে ৩২০৩১টি কলেজ-স্কুল মাদকের ঝুঁকিতে রয়েছে। আল্লাহ ভীতি ছাত্রদের অন্তর থেকে উঠে গেলে সব প্রতিষ্ঠানই মাদকের সয়লাব হবে। দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটবে। তিনি দেশের স্বার্থে আদর্শ মানুষ গড়ার লক্ষ্যে ধর্মহীন সেক্যুলার শিক্ষানীতি ২০১০ ও শিক্ষা আইন ২০১৬ বাতিল করে ইসলামী শিক্ষা সংযোজন করার আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি
তারিখ: ২০/০৪/২০১৬ ইং
Website: www.islamiandolanbd.org
Email: islamiandolanbangladesh@gmail.com
Facebook: www.facebook.com/iab87
Twitter: www.twitter.com/islamiandolanbd
Youtube: www.youtube.com/islamiandolanbd
Google Plus: www.google.com/+IslamiAndolanBangladesh