ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলামই মানবতার মুক্তির একমাত্র গ্যারান্টি। অথচ ৯২ ভাগ মুসলমানের এদেশে প্রায় সকল সেক্টরে ইসলাম আজ লাঞ্চিত এবং চরমভাবে উপেক্ষিত। ইসলামের কথা বললেই এক শ্রেণির ভাইদের গায়ে জ্বালা শুরু হয়ে যায়। আরেক শ্রেণি ধর্মীয় অনুভূতির বুলি আওড়ালেও ইসলামী শাসন প্রতিষ্ঠায় তাদের ভূমিকা সম্পূর্ণ বিপরীত।

দেশে আজ চরম সংকট বিরাজ করছে। মানুষের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে। ষড়যন্ত্রের জাল বিস্তার করে বর্তমান সরকার ক্ষমতাকে পাকা পোক্ত করে ইতোমধ্যেই মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। সাম্প্রতিক পৌরসভা নির্বাচন থেকে এর বাস্তবতা সবার কাছে স্পষ্ট।

SAM_1386১ জানুয়ারি’১৬ শুক্রবার সকাল ১০টায় গুলিস্তান কাজী বশির মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন। কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম আল-আমীন-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ-এর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই আরো বলেন, পৃথিবীতে যতগুলো বিপ্লব সংঘটিত হয়েছে, তার পিছনে অগ্রণী ভূমিকা পালন করেছে ছাত্র ও যুব সমাজ। আমাদের বাংলাদেশের ইতিহাসও তার ব্যতিক্রম নয়। ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান ও ৭১ এর স্বাধীনতা সংগ্রামসহ সকল আন্দোলন-সংগ্রামে ছাত্র ও যুব সমাজের ভূমিকা ছিল উল্লেখযোগ্য। তাই ছাত্র ও যুব সমাজকে আরেকটি বিপ্লবের জন্য সংগ্রাম করতে হবে। খোদাদ্রোহী জালিম শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে তাদেরকে সূচনা করতে হবে নতুন বিপ্লবের। আর সেটি হবে ইসলামী বিপ্লব। তারাই হবে ইসলাম, দেশ ও মানবতার কাণ্ডারী। ইসলামী বিপ্লব ত্বরান্বিত করতে ইশা ছাত্র আন্দোলনকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সংগঠনের সাবেক নেতৃবর্গ বক্তব্য রাখেন এবং বাদ মাগরিব ক্বিরাত মাহফিল, সাংস্কৃতিক সন্ধা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ২০১৬ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি হিসেবে নূরুল ইসলাম আল-আমীন, সহ-সভাপতি জি.এম. রুহুল আমীন, সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ-এর নাম ঘোষণা করে শপথ বাক্য পাঠ করান।