ইসলামী অর্থনীতির ভিত্তিতে দেশ গড়তে ইশা ছাত্র আন্দোলনকেই বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে
-আল্লামা আবদুল হক আজাদ
12493470_933416816714168_60

ইশা ছাত্র আন্দোলন গতানুগতিক কোন সংগঠনের নাম নয়। এটি একটি বিপ্লবের নাম। যে বিপ্লব সকল তাগুতের বিরুদ্ধে। যে বিপ্লব সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, অর্থনৈতিক দূরাবস্থার বিরুদ্ধে। আজ বাংলাদেশ পুঁজিবাদী, সাম্রাজ্যবাদী সুদভিত্তিক অর্থ ব্যবস্থার করাল গ্রাসে নিমজ্জিত। যে অর্থব্যাবস্থা ভোগবাদীদের আঙ্গুল ফুলে কলাগাছ বানাচ্ছে আর দরিদ্রদের মুখের খাবার কেড়ে নিচ্ছে। এর থেকে উত্তরণের জন্য ইসলামী অর্থ ব্যাবস্থার বিকল্প নেই। এজন্য ইশা ছাত্র আন্দোলনকেই ভূমিকা রাখতে হবে। আজ ২২ ফেব্রুয়ারি’১৬ শুক্রবার ঢাকার বিএমএ অডিটরিয়ামে ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্ব কর্তৃক আয়োজিত নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর আল্লামা আবদুল হক আজাদ উপরোক্ত কথাগুলো বলেন।
নগর সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম আল-আমীন বলেন, ছাত্র রাজনীতি আজ কলুষিত। এই কলুষিত ছাত্র রাজনীতিকে দূরীভুত করতে প্রয়োজন একদল যোগ্য, দক্ষ ও জানবাজ কর্মীবাহিনীর।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেন, বাংলাদেশ ইসলামের জন্য উর্বর ভূমি। তবে ইসলামের জন্য কাজ করার কিছু নিবেদিত জানবাজ কর্মী বাহিনীর প্রয়োজন রয়েছে। ইশা ছাত্র আন্দোলন সে কাজটিই নিরলসভাবে করছে।
উক্ত সম্মেলন নগর সভাপতি এইচ এম কাউসার আহমদ-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহা. জহিরুল ইসলাম-এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মুফতী হেমায়েতুল্লাহ, মাওলানা আরিফুল ইসলাম, শেখ মুহাম্মাদ নূর-উন-নাবী, মুফতী ফখরুদ্দীন রাজী প্রমুখ।
সম্মেলন শেষে ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম আল-আমীন নগর পূর্বের ২০১৫ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০১৬ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। কমিটিতে সভাপতি মুহা. জহিরুল ইসলাম, সহ-সভাপতি মুহা. তাজওয়ার হোসাইন এবং সাধারণ সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান-এর নাম ঘোষণা করেন।