মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন দিয়ে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়

-পীর সাহেব চরমোনাই

isca

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, একটি দেশের সার্বিক উন্নতি নির্ভর করে সুশিক্ষিত জনগোষ্ঠীর উপর। ইসলামী শিক্ষার পাশাপাশি যুগোপযোগী শিক্ষায় শিক্ষিতরাই সুশিক্ষিত জনগোষ্ঠী। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে।

তিনি বলেন, দেশে আইনের শাসনের দীর্ঘমেয়াদে অনুপস্থিতিতে অপরাধ ও মাদকের বিস্তার ঘটছে। মত প্রকাশ ও শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে সরকারের হস্তক্ষেপে সঠিক রাজনীতির চর্চা ব্যাহত হচ্ছে। বিচার বিভাগের প্রতি খোদ সরকারেরই এখন আর আস্থা আছে বলে মনে হয় না। যদি আস্থা থাকতো তবে বন্ধুকযুদ্ধের নামে মানুষ হত্যা করতো না।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম-এর পরিচালনায় আজ বিজয়নগরের আত্ব-তরিক মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে জনগণের ট্যাক্সের টাকায় নির্বাচন কমিশনকে দিয়ে সরকার প্রহসনের নির্বাচন করে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে মেরুদণ্ডহীন এই নির্বাচন কমিশন দিয়ে সম্ভব নয়। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য শক্তিশালী নির্বাচন কমিশন ও অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজন করতে হবে।

isca

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রে‌সি‌ডিয়াম সদস্য প্রি‌ন্সিপাল মাওলানা মোসা‌দ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলান ইউনুছ আহমাদ, যুগ্ম মহাস‌চিব এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আবদুল লতিফ মাসুম, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন-নদভী, ইসলামী আ‌ন্দোলন বাংলা‌দেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর সভাপ‌তি মাওলানা ইম‌তিয়াজ আলম, ইসলামী শ্র‌মিক আ‌ন্দোলন-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা খ‌লিলুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ঝাত্র আ‌ন্দোলন-এর সা‌বেক কেন্দ্রীয় সভাপ‌তি এসএম মাঈনুদ্দীন জাহাঙ্গীর, মাওলানা নূরুল ইসলাম আল-আমীন, লেখক ও গ‌বেষক মুফ‌তি জ‌হির ইব‌নে মুস‌লিম, ছড়াগুরু ম‌হিউ‌দ্দিন আকবর, ইনসাফ টো‌য়ে‌ন্টি‌ফোর-এর সম্পাদক খন্দকার মাহফুজ।

প্রি‌ন্সিপাল মাওলানা মোসা‌দ্দেক বিল্লাহ আল-মাদানী ব‌লেন, দেশের বিভীষিকাময় পরিস্থিতির পরিবর্তনে একটি সর্বাত্বক গণবিপ্লব অপরিহার্য হয়ে পড়েছে। এ মুহুর্তে প্রয়োজন জাতীয় ঐক্যের। বাংলাদেশকে কল্যাণ রাষ্ট্র গঠনের প্রস্তুতি নিতে ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

অধ্যক্ষ মাওলান ইউনুছ আহমাদ বলেন, ইশা ছাত্র আন্দোলন গঠনমূলক কর্মকাণ্ডের মাধ্যমে ছাত্রসমাজ ও জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করবে বলে আশা প্রকাশ করেন।

ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিচারবহির্ভুত মানুষ হত্যা চলছে। নিপীড়ন সরকারের অবিচ্ছেদ্য চরিত্রে পরিণত হয়েছে। মাদক দমনের মতো ভালো কাজেও সরকার নিপীড়নের আশ্রয় নিয়েছে। এ থেকে উত্তরণের জন্য আইন ও বিচার বিভাগকে কার্যকরী করা এবং দুর্নীতিকে সমূলে উৎখাতে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে বন্ধুপ্রতীম ছাত্র নেতৃবৃ‌ন্দের মধ্যে উপস্থিতি ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ-এর কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান, জাতীয়তাবাদী ছাত্রদল-এর দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটওয়ারী, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস-এর কেন্দ্রীয় সভাপতি মু. রহমত আলী, ছাত্র জমিয়ত বাংলাদেশ একাংশের কেন্দ্রীয় সভাপতি তোফায়েল গাজালী, জাগপা ছাত্রলীগ-এর কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, মুসলিম ছাত্র লীগ-এর কেন্দ্রীয় আহবায়ক এস এইচ খান আসাদ, বাংলাদেশ ছাত্র আন্দোলন (বঙ্গবীর)-এর কেন্দ্রীয় সভাপতি রিফাতুল ইসলাম, ইসলামী ছাত্র সেনা-এর কেন্দ্রীয় সভাপতি নাইম উদ্দিন, বাংলাদেশ ন্যাশনাল স্টুডেন্টস পার্টি-এর আহ্বায়ক মু. রুবেল আহমেদ, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ)-এর সভাপতি সামসুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রমিশন (ইরান)-এর কেন্দ্রীয় সভাপতি সালমান, বাংলাদেশ ছাত্রকল্যাণ পার্টি-এর কেন্দ্রীয় সভাপতি শেখ তামিম, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি মির্জা ইয়াছিন, ছাত্র জমিয়ত বাংলাদেশ একাংশের কেন্দ্রীয় সহ-সভাপতি বোরহান উদ্দিন, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ একাংশের কেন্দ্রীয় অর্থ সম্পাদক এহতেশামুল হক, বাংলাদেশ ছাত্র হিজবুল্লাহ-এর কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক আবদুর রহমান, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস-এর প্রতিনিধি।

আরও উপ‌স্থিত ছি‌লেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আ‌ন্দোলন-এর ‌কেন্দ্রীয় সহ-সভাপ‌তি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, জ‌য়েন্ট সে‌ক্রেটারি জেনারেল এসএম এমদাদুল্লাহ ফাহাদ, সাংগঠ‌নিক সম্পাদক এইচএম কাওসার আহমাদ, প্র‌শিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মুস্ত‌কিম বিল্লাহ, তথ্য ও গ‌বেষণা সম্পাদক নূরুল করীম আকরাম, যোগা‌যোগ ও প্রচার সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলামসহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca
isca

আমা‌দেরকে সা‌থে পে‌তে
website: www.old.chhatraandolan.org
online library: www.iscalibrary.com
e-mail: iscabd91@gmail.com
fb page: www.facebook.com/iscabd91
twitter: www.twitter.com/iscabd
yt-1 (ISCA Online Channel): www.youtube.com/iscabd
yt-2 (ISCA BD): www.youtube.com/iscabd2
Google Plus: www.google.com/+iscabd